আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আ.লীগ নেত্রীকে রাজাকারের বাচ্চার হুমকি !

সংবাদচর্চা রিপোর্ট

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালাকে মারধরের হুমকি দিয়েছে রাজাকারের সন্তান খালেদ হায়দার খাঁন কাজল। এমন অভিযোগ করে নিজের ফেইসবুক একাউন্টে একটি স্ট্যাটাস লিখেছেন মাহমুদা মালা। রাজাকারের সন্তানের এমন হুমকিতে তার আত্মহত্যা করা উচিৎ বলে মনে করেন তিনি। এর প্রেক্ষিতে সাংসদ শামীম ওসমানের কাছে বিচার দাবি করেছেন আওয়ামী লীগের এই নেত্রী।

শুক্রবার (৩১ জানুয়ারি) বিকেল ৪ টা ৩১ মিনিটে নিজের ফেইসবুক একাউন্ট থেকে একটি স্ট্যাটাসের মাধ্যমে শামীম ওসমানের কাছে তিনি এ দাবি জানান।

স্ট্যাটাসে মাহমুদা মালা বলেন, মাননীয় সংসদ সদস্য শ্রদ্ধেয় নেতা এ, কে, এম শামীম ওসমান মহোদয়, আপনার কাছে বিনীত নিবেদন, যদি আপনার আমার কোন কাজ পছন্দ না হয় আমাকে আপনি ধমক দিতে পারেন চাইলে চড় দিতে পারেন, কিন্তু কুখ্যাত রাজাকার গোলাম রাব্বানীর ছেলে কাজল আমাকে তার ভাগনীকে ও তার সহযোগীকে দিয়ে ২৮/১/২০২০ তারিখে আদালতের দোতলায় আমাকে অপদস্থ করার চেষ্টা করে কিন্তু আমার সিনিয়র ও অন্যান্য আইনজীবীর কারনে দৌড়ে সে পালিয়ে যায়। রাজাকারের বাচ্চা প্রকাশ্যে আদালতে আমাকে পিটানোর হুমকি দেয়। পিপির রুমে ২৯/১ তারিখে দুপুর ১.৩০ মিনিটে সে আমার নাম ধরে কাজল ভাই বলে সে সিদ্ধিরগঞ্জ থেকে দুটা মেয়ে এনেছে মেঘলা আর মনি এবং তল্লার বিপ্লবকে এনেছে আমাকে পিটানোর জন্য। যদিও বিপ্লবের সাথে আমার দেখা হয়েছে সে আমার পিছনে পিছনে এসেছে কিন্তু কোন কথা বলেনি। এর আগে ২০১৭ সালে এই কাজল রাইফেল ক্লাবের ভিতরে শিউলি নামে একটি মেয়েকে ঠিক করে আমাকে পিটানোর জন্য। মেয়েটি আমাকে পরে বলে দিয়েছে। তার জোড় সে আপনার বন্ধু। আওয়ামী লীগের মহানগরের সাংগঠনিক সম্পাদক আমি, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আর পিটায় রাজাকারের বাচ্চা। আমার আত্মহত্যা করা উচিৎ। আপনি বঙ্গবন্ধুর সহোচর, ভাষা সৈনিক মুক্তিযুদ্ধের সংগঠক শামসুজ্জোহা সাহেবের সন্তান, মাননীয় প্রধানমন্ত্রীর আদরের ছোট ভাই, আপনি থাকতে আমি রাজাকারের ছেলের হুমকী খাচ্ছি যেটা আমি মানতে পারছিনা, আপনি হয়তো জানেন না মুনতাসির মামুন, রীতা ভৌমকের বইসহ অনেক বইতে এই রাজাকারের নাম লিপিবদ্ধ আছে। আমি একজন আইনজীবী আমি তার জন্য আদালতে যেতে পারছিনা, আমি ভীতু নই, কিন্তু চোরাগুপ্তা হামলা হলে কিংবা রাজাকারের ছেলে যেহেতু কোন জঙ্গি হামলা করবে কারন সাপ আর রাজাকার এদের বিশ্বাস করা যায়না। আমি জানি আপনি এর বিহিত করবেন। কারন আপনি একজন দেশপ্রেমিক মানুষ।

ফেইসবুকে এমন স্ট্যাটাস দেয়ার পর অনেকেই এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। প্রিন্স জুবায়ের নামে একজন সেখানে মন্তব্য করেছে, আমরা আপনার (মাহমুদা মালা) পাশে আছি, আপনার ভয় নেই। আর আল্লাহর কাছে তাদের জন্য দোয়া করে তারা আপনাকে পিটাতে এসে যেনো আমাদের কাছে পিটানি খেয়ে মরে না যায়। আলামিন শিকদার আলামিন নামে আরেকজন মন্তব্য করেছেন, আমরা আছি আপনার সাথে। আল্লাহর কসম করে বলছি আপনার কিছু হলে ওই রাজাকারের বাচ্চাদের কাউকে ছাড়বোনা।

তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় শুধু ফেইসবুকেই সিমাবদ্ধ নেই। বরং পুরো শহরজুড়ে এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। নগরবাসীর মতে, যাকে অনেকেই রাজাকারের সন্তান বলে এবং যার বাবার নাম বিখ্যাত লেখতের বইয়ের রাজাকারের তালিকায় আছে সে কিভাবে একজন আওয়ামী লীগ নেত্রীকে মারধরের হুমকি দেয়। এ বিষয়টি কখনোই কাম্য নয়। বর্তমানে আওয়ামী লীগ সরকার ক্ষমতায়। আর এমন পরিস্থিতিতে রাজাকারের সন্তান হয়ে ক্ষমতাসীন দলের লোককে হুমকি দেয়া মানে পুরো আওয়ামী লীগ নেতৃবৃন্দকে হুমকি দেয়ার স্বরূপ। বিষয়টি আমলে নিয়ে অচীরেই সাংসদ শামীম ওসমানের বিহিত করা উচিৎ।

এসএমআর/এসএমআর